সৌরভ গাঙ্গুলিকে আবারও হাসপাতালে ভর্তি করা হচ্ছে

সৌরভ গাঙ্গুলিকে আবারও হাসপাতালে ভর্তি করা হচ্ছে। প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং বর্তমান বিসিসিআই সভাপতি আগামী সপ্তাহে হাসপাতালে ভর্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। মহারাজের ঘনিষ্ঠ সূত্রে খবর, সৌরভকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হবে। তবে ভর্তির তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। আরও দুটি স্টেইন বসানোর জন্য সৌরভকে ভর্তি করা হবে। চিকিত্সকদের পরামর্শের পরে মহারাজার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত সপ্তাহে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বর্তমানে ঘরে বসে বিশ্রাম নিচ্ছেন সৌরভ। বুধবার সিপিআইএম নেতা অশোক ভট্টাচার্য সৌরভকে বাড়িতে গিয়েছিলেন। পরে তিনি সৌরভের সাথে একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। অশোকবাবু সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “আমি আজ সৌরভকে তার বাসায় দেখেছি। তিনি ভাল আছেন। আমাদের বাড়ি থেকে আমরা ভাল খবর পেয়েছি। পরের স্টেইন কিছুদিনের মধ্যে ইনস্টল হয়ে যাবে। আমি কিছুক্ষণ আড্ডার পরে ফিরে এসেছি।” অশোক ভট্টাচার্যের এই সামাজিক যোগাযোগমাধ্যম পোস্টটি দেখে সৌরভের পরবর্তী মেডিকেল পদক্ষেপগুলি সম্পর্কে ইঙ্গিত রয়েছে তবে, সৌরভ নিজেই চিকিৎসকদের সাথে কথা বলে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেবেন। তবে সৌরভ বিদেশে বা ভিয়েনা রাজ্যে নয়, উডল্যান্ডসে আরও চিকিত্সা করবেন বলে তাঁর কাছের সূত্রে জানা গেছে।

বছরের শুরুতে ২ জানুয়ারী সকালে বাড়িতে জিম করার সময় সৌরভের হালকা হার্ট অ্যাটাক হয়। হাসপাতালে আনার পরে দেখা গেল, সৌরভের হৃদয়ে তিনটি বাধা রয়েছে। অ্যাঞ্জিওগ্রামের পরে, অ্যাঞ্জিওপ্লাস্টি দ্বারা একটি অবরুদ্ধকরণ স্থির করা হয়। একটি দাগ রাখা হয়। সৌরভকে পর্যবেক্ষণ করতে একটি মেডিকেল টিম গঠন করা হয়েছিল। হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি পরে সৌরভকে হাসপাতালে পর্যবেক্ষণ করেছেন। বাকী কয়েক সপ্তাহ পরে চিকিত্সা করা হবে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। বিসিসিআই সভাপতি হাসপাতাল থেকে অব্যাহতি পেয়ে জানুয়ারি দেশে ফিরেছিলেন। তিনি বাড়ি ফিরে আসার সময় একজন চিকিৎসক তাকে সারাক্ষণ দেখছিলেন। হাসপাতালের তরফে সৌরভের বাড়িতে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করা হয়েছে। একজন নার্স আছেন।

সৌরভের পরিবার সূত্রে জানা গেছে, মহারাজ এখনও সুস্থ আছেন। চিকিৎসকদের পরামর্শ মেনে খাওয়া-দাওয়া করা। এমনকি ঘরে বসে সৌরভ বিসিসিআই সম্পর্কিত কিছু কাজ করছেন। অস্ট্রেলিয়ায় শেষ টেস্টের আগে ভারতীয় দলের হোটেল সমস্যা হওয়ার পরে সৌরভ তার নিজের উদ্যোগে দ্রুত বিষয়টি সমাধান করেছিলেন। আপাতত সৌরভ বিভিন্ন সিনেমা দেখার, গান শোনার এবং গেম দেখার জন্য সময় কাটাচ্ছেন।