Home » Uncategorized » কীভাবে আপনার আলেক্সা র‌্যাঙ্কিং উন্নত করবেন ?

কীভাবে আপনার আলেক্সা র‌্যাঙ্কিং উন্নত করবেন ?

আলেক্সা র‌্যাঙ্কিং কি?

আলেক্সা এমন একটি সংস্থা যা ট্র্যাফিককে তাদের নিজস্ব সরঞ্জাম ব্যবহার করে বিশ্লেষণ করে। তারপরে তারা কীভাবে স্ট্যাক আপ করে তা ইন্টারনেটে একটি র‌্যাঙ্কিং সাইট তৈরি করে। আলেক্সা যেভাবে ডেটা সংগ্রহ করে তা প্রশ্নবিদ্ধ হতে পারে, তবে এমন উপায় রয়েছে যে আপনি নিজের র‌্যাঙ্ক বাড়িয়ে তোলার পাশাপাশি আপনার ট্রাফিককে সাধারণভাবে উন্নত করার পক্ষে প্রতিক্রিয়া বাড়িয়ে তুলতে পারেন।

ট্র্যাফিক উন্নতি

আলেক্সা র‌্যাঙ্কিং কীভাবে কাজ করে তা বুঝুন। আলেক্সা তাদের ব্রাউজারে অ্যালেক্সা সরঞ্জামদণ্ড ইনস্টল করা ব্যবহারকারীদের ব্রাউজিং অভ্যাসের ভিত্তিতে পরিসংখ্যান তৈরি করে। এর অর্থ হল যে অ্যালেক্সা যে নমুনা সেটটি ব্যবহার করে তা খুব ছোট, এবং তাদের ব্রাউজারে প্রচুর টুলবার ইনস্টল করার ঝোঁক রয়েছে (বেশিরভাগ স্ক্যানার আলেক্সা টুলবারটিকে “অ্যাডওয়্যার” বা “ট্র্যাকওয়্যার” হিসাবে শ্রেণিবদ্ধ করে)। আলেক্সা আপনার সাইটের কার্যকারিতার জন্য কেবলমাত্র একটি ছোট পরিমাপ, এবং আপনার অনুসন্ধান ইঞ্জিন র‌্যাঙ্কিংয়ের কোনও ফল নেই।
সাধারণত, আপনি যদি গুণমানের সামগ্রী এবং কার্যকর অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশনের (এসইও) মাধ্যমে আরও ট্র্যাফিক নিয়ে আসছেন তবে আপনি আপনার আলেক্সা র‌্যাঙ্কিংয়ের বৃদ্ধি দেখতে পাবেন।

আর্টিকেল সামগ্রীতে ফোকাস করুন। আপনার সাইটে ট্র্যাফিকের উন্নতির এক নম্বর উপায় হল মানসম্পন্ন, অনন্য সামগ্রী তৈরি করা। আপনার সাইটটি কী নির্ভর করবে তার উপর নির্ভর করে এটি করার অনেক উপায় রয়েছে। আপনি যদি কোনও ব্লগে ট্র্যাফিক বাড়ানোর চেষ্টা করছেন তবে নিশ্চিত হয়ে নিন যে আপনার সমস্ত পোস্ট ভাল লেখা এবং অনন্য। যদি আপনার সাইটটি ফটোগ্রাফি ভিত্তিক হয় তবে ইন্টারনেটে সেরা ছবিগুলির জন্য চেষ্টা করুন ।
আপনার বিষয়বস্তু যা-ই হোক না কেন, তা নিশ্চিত করুন যে এটি ত্রুটিমুক্ত এবং ভাল উপস্থাপিত।

নিয়মিত লেখা প্রকাশ করুন। একটি নিয়মিত আপডেট শিডিউল পাঠকদের বারবার আপনার সাইটে ফিরে আসবে এবং আপনার সাইট সক্রিয় রয়েছে এমন অনুসন্ধান ইঞ্জিনগুলি দেখিয়ে দেবে। আপনি যদি একটি ব্লগ লিখছেন তবে কমপক্ষে সাপ্তাহিক আপডেট করার চেষ্টা করুন।

আপনার বিষয়বস্তুকে ভাগ করে নেওয়ার যোগ্য করুন। সোশ্যাল নেটওয়ার্কিংয়ের যুগে আপনার ট্র্যাফিক বাড়ানোর অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় শেয়ারযোগ্যতা। এর অর্থ হল মনোযোগ আকর্ষণ করার শিরোনাম, কয়েকটি মনোমুগ্ধকর লিড-ইন বাক্য এবং একটি আকর্ষণীয় চিত্র। এটি যখন আপনার দর্শকরা তাদের সামাজিক নেটওয়ার্ক ফিডে আপনার সামগ্রী ভাগ করে দেয় তখন এটি আপনার সামগ্রী পাঠকদের কাছে আকর্ষণীয় করে তোলে।

আরো দেখুন:

১.Find Out Your IP Address Using Google

২.How to Add Your Site to Google News

৩.কার্যকরী সামগ্রী বিপণনের জন্য ৩২ ফ্রি ওয়ার্ডপ্রেস থিম

আপনার সাইটটিকে একটি নতুন ডিজাইন দিন। ওয়েবসাইটগুলির জন্য পছন্দসই স্টাইলটি ক্রমাগত পরিবর্তন এবং বিকশিত হয় এবং আপনি যদি এখনও ২০১৫ সালে আপনার সাইটের একই নকশা ব্যবহার করছেন তবে আপনি সময়ের চেয়ে পিছনে রয়েছেন। একটি পরিষ্কার, ভাল-কার্যকরী সাইট আপনার ট্র্যাফিকের জন্য বিস্ময়কর কাজ করবে এবং আপনাকে দর্শকদের ধরে রাখতে সহায়তা করবে।
আপনার সামগ্রীর জন্য একটি মসৃণ, আধুনিক সাইট তৈরি করতে পেশাদার ওয়েব বিকাশকারী নিয়োগের বিষয়টি বিবেচনা করুন।

একটি আলেক্সা-উত্সাহিত অনুষ্ঠানে যোগদান করুন। আপনি যদি এখনও আপনার আলেক্সা র‌্যাঙ্ক বাড়ানোর দিকে মনোনিবেশ করতে চান তবে এমন অনেকগুলি প্রোগ্রাম রয়েছে যা আপনি আপনার র‌্যাঙ্ক বাড়ানোর প্রতিশ্রুতিতে যোগ দিতে পারেন। তারা আলেক্সা টুলবারটি ইনস্টল করে আপনার সাইটটিতে যান এবং আপনার র‌্যাঙ্কিং বাড়িয়ে অনেকগুলি ব্যবহার করে তারা এটি করে। এই প্রোগ্রামগুলির জন্য অর্থ ব্যয় হয় এবং এগুলির মাধ্যমে বর্ধিত আলেক্সা র‌্যাঙ্কিংয়ের সুবিধা প্রশ্নবিদ্ধ, কারণ আপনি আসলে আপনার সাইটের জনপ্রিয়তা উন্নতি করছেন না।
কুলুঙ্গি ব্লগিং মন্তব্য। “ব্লগিং” কুলুঙ্গিতে থাকা সেই ব্লগগুলিতে আপনি মন্তব্য করতে পারেন। এটি ব্লগিং সম্পর্কিত সাইটগুলি থেকে রেফারেল ট্র্যাফিক পেতে আপনার ওয়েবসাইটকে সহায়তা করবে। এই ব্লগগুলির বেশিরভাগ দর্শনার্থীর কাছে অ্যালেক্সা সরঞ্জামদণ্ড ইনস্টল করা আছে। এটি সহজেই আপনার সাইটের আলেক্সা র‌্যাঙ্কিংয়ের উন্নতি করবে।

Seo কীওয়ার্ডস কি?

আপনার এসইও কীওয়ার্ডগুলি হ’ল আপনার ওয়েব সামগ্রীতে এমন কীওয়ার্ড এবং বাক্যাংশ যা অনুসন্ধানের ইঞ্জিনের মাধ্যমে লোকেরা আপনার সাইটটি সন্ধান করে। সার্চ ইঞ্জিনগুলির জন্য ভালভাবে অনুকূলিত হওয়া একটি ওয়েবসাইট SEO এর কীওয়ার্ড সহ সম্ভাব্য ভিজিটর বেস হিসাবে “একই ভাষায় কথা বলে” যা আপনার সাইটে অনুসন্ধানকারীদের সংযোগ করতে সহায়তা করে।